অবশেষে ডাকসুর ভিপির চেয়ারে বসছেন নুর

0


অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদে (ডাকসু) ভিপির চেয়ারে বসছেন এ পদে নবনির্বাচিত নুরুল হক নুর। আজ শনিবার (১৬ মার্চ) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত এবং এরপর বাংলা ট্রিবিউনকে দেওয়া বক্তব্যে তিনি এমন মনোভাব প্রকাশ করেছেন।

নুরুল হক নুর বাংলা ট্রিবিউনকে বলেন, ‘দায়িত্ব গ্রহণ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে এখনও কোনও আলোচনা হয়নি। তবে যতদূর জানি, ভিসি স্যার আমাদের ডাকবেন, একটি অভিষেক অনুষ্ঠান হবে।’

গত কয়েক দিন ডাকসুর পুনঃনির্বাচন দাবি করে আসলেও শনিবার গণভবনে দেওয়া বক্তব্যে একবারও তা উল্লেখ করেননি নুরুল হক নুর। গণভবনে দেওয়া বক্তব্যে তিনি ‘নির্বাচনে কিছু অনিয়ম হয়েছে’ মন্তব্য করে তা তদন্তের জন্য প্রধানমন্ত্রী যাতে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নির্দেশ দেন, সেই আহ্বান জানান।

পাশাপাশি তিনি বলেন, ‘ঢাকা বিশ্বদ্যিালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে কাজ করবো। ছাত্রছাত্রীদের অধিকার আদায়ে স্বোচ্চার থাকবো।’ ঢাকা বিশ্ববিদ্যালয়ে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে প্রধানমন্ত্রীর সহযোগিতাও কামনা করেন তিনি।

গণভবন থেকে বাইরে এসে নুরুল হক নুর গণমাধ্যমের সামনে একই বক্তব্য দেন। এসময় তিনি ভিপির দায়িত্ব নিয়ে ছাত্রছাত্রীদের কল্যাণে কাজ করার প্রত্যয়ও প্রকাশ করেন।

 



LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here