ইনজুরি নিয়েই আর্জেন্টিনা দলে ফিরছেন মেসি!

0


অবশেষে আর্জেন্টিনা দলে ফিরছেন লিওনেল মেসি! আশা করা হচ্ছে, আসন্ন দুটি প্রীতি ম্যাচ সামনে রেখে জাতীয় দলে ফিরবেন তিনি। এ মুহূর্তে হ্যামস্ট্রিং ইনজুরিতে ভুগছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। এখন খেলার মতো ফিটনেস নেই তার। প্রত্যাবর্তন করলেও ম্যাচ দুটি খেলতে পারবেন না মেসি।

চলতি মাসের শেষদিকে ভেনেজুয়েলা ও মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এজন্য বৃহস্পতিবার দল ঘোষণা করবেন অন্তবর্র্তীকালীন কোচ লিওনেল স্কালোনি। ছোট ম্যাজিসিয়াসের প্রত্যাবর্তন নিয়ে গেল বছর তিনি বলেন, আমি আশা করি, মনেপ্রাণে চাই এবং বিশ্বাস করি জাতীয় দলে ফিরবেন লিও।

সেই রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নেয়ার পর স্বদেশের হয়ে খেলছেন না মেসি। দেখতে দেখতে সময়টা হয়ে গেল প্রায় ৮ মাস। এসময়ে আলবিসেলেস্তেদের হয়ে খেলার ব্যাপারেও কোনো মন্তব্য করেননি তিনি।

বিশ্বকাপের পর ছয়টি প্রীতি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। কোনোটিতেই অংশ নেননি হালের মহাতারকা। বিশেষজ্ঞরা বলছেন, চলতি বছরের মাঝামাঝিতে ব্রাজিলে বসবে কোপা আমেরিকার আসর। চিরপ্রতিদ্বন্দ্বীদের দেশে আয়োজিত ল্যাতিন আমেরিকার মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে দেশের হয়ে অংশ নেবেন মেসি।

২০১৪-১৬ সালের মধ্যে তিনবার আর্জেন্টিনাকে বড় টুর্নামেন্টের ফাইনালে তোলেন খুদে জাদুকর। এর মধ্যে একবার বিশ্বকাপ এবং দু’বার কোপা আমেরিকায়। প্রতিবারই স্বপ্ন-আশা ভঙ্গ হয় তার। ফুটবলের বৈশ্বিক আসরে জার্মানি এবং মহাদেশীয় সেরার লড়াইয়ে চিলির কাছে হেরে যায় আকাশি-সাদা জার্সিধারীরা। মূলত সতীর্থদের ব্যর্থতার জন্য এ ভরাডুবি ঘটে।

ক্লাব পর্যায়ে সব শিরোপাই জিতেছেন মেসি। বার্সেলোনার হয়ে ঝুলিতে আছে ৯টি লা লিগা ও ৪টি চ্যাম্পিয়নস লিগসহ অসংখ্য মুকুট। তবে আর্জেন্টিনার হয়ে কোনো ট্রফি বগলদাবা করতে পারেননি ফুটবলের বরপুত্র।



LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here