ওয়েলিংটন টেস্টে ফিরছেন মোস্তাফিজ

0


হ্যামিল্টনে প্রথম টেস্টে মোস্তাফিজুর রহমানকে বিশ্রাম দেওয়া হয়েছিল। বিশাল হারের পর এই পেসার ফিরছেন ওয়েলিংটন টেস্টে। মোস্তাফিজ ফিরলে বাদ পড়বেন প্রথম টেস্টে খেলা তিন পেসারের কোনও একজন- বৃহস্পতিবার অধিনায়ক মাহমুদউল্লাহ জানিয়েছেন তেমনটাই।

হ্যামিল্টনে খেলেছেন আবু জায়েদ, খালেদ আহমেদ ও এবাদত হোসেন। অনভিজ্ঞ পেস আক্রমণ নিয়েই নেমেছিল বাংলাদেশ। নিউজিল্যান্ডের পেসাররা যেখানে বাংলাদেশের ব্যাটসম্যানদের পরীক্ষা নিয়েছেন, সেখানে সফরকারী পেসাররা ছিলেন অসহায়। মোস্তাফিজের ফেরার বিষয় নিশ্চিত করার সঙ্গে পেসারদের পাশে দাঁড়ালেন মাহমুদউল্লাহ, ‘ওরা (তিন পেসার) অনেক চেষ্টা করছে। শর্ট বল বাইরেও করেছে। আরেকটু ধারাবাহিক হলে ভালো হবে। অবশ্যই ওরা ভালো বোলার, একটু সময় দিতে হবে। আর মোস্তাফিজ অবশ্যই ফিরবে।’

বাঁহাতি পেসার ফিরলে কে বাদ পড়বেন, এ ব্যাপারে অবশ্য মাহমুদউল্লাহ নীরব, ‘মোস্তাফিজ কার জায়গায় খেলবে, সেটা ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেবো।’

টেস্ট ক্রিকেটে মোস্তাফিজ ২০১৫ সালে পা রাখলেও নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা হয়নি তার। কিউইদের বিপক্ষে তাই ‘অভিষেক’ হতে যাচ্ছে তার। সেই লক্ষ্যে বৃহস্পতিবার পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশের তত্ত্বাবধানে ওয়েলিংটনের উইকেটের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করেছেন তিনি।

সীমিত ওভারের ক্রিকেটে মোস্তাফিজের ক্যারিয়ার তরতর করে এগিয়ে গেলেও টেস্টে কিছুটা পিছিয়ে আছেন। ১২ টেস্টে ২৭ উইকেট নিয়েছেন বাঁহাতি এই পেসার।



LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here