কক্সবাজার সৈকতে পরিচ্ছন্নতা অভিযান

0


কক্সবাজার সমুদ্র সৈকতে এদিক-সেদিক চিপস ও বিস্কুটের প্যাকেট আর প্লাস্টিকের খালি বোতল চোখে পড়ে। অপচনশীল এসব আবর্জনার কারণে সৈকতের ভারসাম্য নষ্ট হচ্ছে। তাই সেখানে পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে প্রয়াস গ্রুপ নামের একটি প্রতিষ্ঠান। এতে অংশগ্রহণকারীরা পরিবেশের ভারসাম্য রক্ষার শপথ নেন। একইসঙ্গে অন্যদেরও সৈকতে ময়লা না ফেলার বিষয়ে সচেতনতা বৃদ্ধির আহ্বান জানানো হয়।

শুক্রবার (১৫ মার্চ) সকাল ৯টার দিকে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে পরিবেশ পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধন করেন প্রয়াস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক প্রদ্যুৎ কুমার তালুকদার। এতে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

পরিচ্ছন্নতা অভিযান শেষে প্রয়াস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক প্রদ্যুত কুমার তালুকদার বলেন, ‘ব্যবসায়িক প্রসারের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে পরিবেশের ভারসাম্য রক্ষার উদ্দেশে সৈকতে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনার উদ্যোগ নিয়েছি আমরা। সৈকতের ভারসাম্য রক্ষায় কোনও ধরনের ময়লা-আবর্জনা না ফেলার বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য সবার এগিয়ে আসা প্রয়োজন।’
এ সময় আরও ছিলেন প্রতিষ্ঠানটির পরিচালক রূপক তালুকদার, উপ-মহাব্যবস্থাপক নাঈম ইসলাম, আইন ও পরিচালনা বিভাগের প্রধান রেজাউল আহসান সিকদার।
আরও পড়ুন-
সেন্টমার্টিন ও ছেঁড়া দ্বীপ পরিষ্কার করতে যাচ্ছেন পর্যটকরা



LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here