কুকুর খুজে দিল মরুভূমিতে হারিয়ে যাওয়া কিশোরীকে

মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াইমিং স্টেটের নাটরোনা কাউন্টিতে ১২ বছরের কিশোরী ব্রিয়ানা ওয়েনার্ট হারিয়ে যায়। তাকে খুঁজে পেতে নিখোঁজ সংবাদ প্রচার করে ওই কাইন্টির জেফারসন শেরিফ অফিস।

পরে একটি ব্লান্ডহাউন্ড জাতের কুকুর ব্রিয়ানা ওয়েনার্টকে খুঁজে পায় ওয়াইমিংয়ের মরুভূমির মধ্যে।

নাটরোনা কাউন্টির জেফারসন শেরিফ অফিসের ডেপুটি কে ফসলার এবিসি নিউজকে জানান, তাদের কাছে কল আসে, ব্রিয়ানা ওয়েনার্ট নামে ১২ বছরের এক মেয়ে খুঁজে পাওয়া যাচ্ছে না। পুলিশ তাকে খুঁজে বের করার চেষ্টা চালায়। পরে ব্লান্ডহাউন্ড জাতের একটি কুকুরের সাহায্যে ওয়াইমিংয়ের মরুভূমির মধ্যে তাকে খুঁজে পাওয়া যায়।

ওই কাউন্টি শেরিফের ফেসবুক পেজে বলা হয়, ১ জুলাই স্থানীয় সময় সকাল সাড়ে ৯টার দিকে ১২ বছরের ব্রিয়ানা ওয়েনার্ট নাটরোনা কাউন্টির রিজভিউ এলাকার নিজ বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেনি। পরিবারের লোকজন স্থানীয় শেরিফের অফিসকে তা জানায়।

ওই জেফারসন শেরিফ অফিসের ডেপুটি কে ফসলার ব্লান্ডহাউন্ড জাতের কুকুর জেসির মাধ্যমে ২ ঘণ্টার চেষ্টায় ক্যাকটাস আবৃত ওয়াইমিংয়ের মরুভূমির মধ্যে খুঁজে পায়। সেখানে প্রায় ২০ ঘণ্টা অভূক্ত ও রক্তাক্ত অবস্থায় পড়ে ছিল। পরে তাকে সেখান থেকে বের করে নিয়ে আসেন কে ফসলার।

নাটরোনা কাউন্টি শেরিফ অফিসের ফেসবুক পেজে আরও বলা হয়, আমরা ওই কিশোরীকে খুঁজে বের করে পরিবারের হাতে তুলে দিতে পেরেছি। ডেপুটি কে ফসলার ও কুকুর জেসির প্রতি আমরা কৃতজ্ঞ। তাদের জন্যই ব্রিয়ানাকে আমরা পরিবারের কাছে ফিরিয়ে দিতে পেরেছি।

এমন ঘটনা সবার সঙ্গে ভাগ করে নিতে পেরে আমরা আনন্দিত। কারণ এটা আমাদের সুরক্ষা ও সেবা দানের একটি ঘটনা বলে তাদের ফেসবুক পেজে উল্লেখ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here