কোটি ডলারের গাড়ি বিক্রি

0


কোটি ডলারের গাড়ি বিক্রি। ছবি সংগৃহীত

কোটি ডলারের বেশি দামে নতুন একটি গাড়ি বিক্রি করেছে ফ্রান্সের সুপারকার নির্মাতা বুগাটি। তারা গাড়িটিকে বিশ্বের সবচেয়ে দামি গাড়ি বলে দাবি করেছেন।

জানা গেছে, এক ব্যক্তির কাছে গাড়িটি কর বাদে কমপক্ষে ১ কোটি ১০ লাখ ডলারে বিক্রি করা হয়েছে। তবে গাড়ির আসলে দাম কত তা জানা যায়নি।সংবাদ মাধ্যম বিবিসি থেকে এ তথ্য জানা গেছে।

তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গাড়িটি আগের দামের রেকর্ড ভেঙেছে।এর আগে রোলস রয়েস সোয়েপটেইল গাড়ি ৮০ থেকে ৯০ লাখ ডলারে বিক্রি হয়।

বিবিসি অনলাইনের খবরে জানা যায়, ১১০তম বার্ষিকী উদ্যাপন উপলক্ষে বুগাটির গাড়িটি তৈরি হয়।খবরে বলা হয়েছে, পোরশের প্রতিষ্ঠাতার নাতি ফার্দিনান্দ পিয়েচ গাড়িটি কিনেছেন বলে ধারণা করা হচ্ছে।

বুগাটির প্রেসিডেন্ট স্টেপহেন উইঙ্কেলম্যান জানান,গাড়িটি কালো রংয়ের, দেখতে সুন্দর ও এতে অত্যাধুনিক প্রযুক্তি রয়েছে। এটি কালো কার্বন ফাইবার দিয়ে তৈরি করা হয়েছে। গাড়িটিতে ১৬টি সিলিন্ডার ইঞ্জিন রয়েছে। গাড়ির ভেতরে রয়েছে বিলাসবহুল ব্যবস্থা।গাড়িটি ২ দশমিক ৪ সেকেন্ডে ৬২ মাইল পর্যন্ত গতি তুলেছে। সর্বোচ্চ গতিসীমা ঘণ্টায় ২৬১ মাইল।

বুগাটি বলছে, ১৯৩৬ থেকে ১৯৩৮ সালের মধ্যে এ ধরনের মাত্র চারটি গাড়ি তৈরি হয়। গাড়িটি মূলত লা ভয়েচিয়ার নোয়ার নামে গাড়িটি ৫৭ এসসি আটলান্টিক ধরনের প্রতি শ্রদ্ধাস্বরূপ তৈরি হয়েছে।



LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here