ক্রাইস্টচার্চে মসজিদে হামলা কেড়ে নিয়েছে গোলরক্ষকের প্রাণ

0


ক্রাইস্টচার্চের সন্ত্রাসী হামলা থেকে রক্ষা পেয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। তবে শেষ রক্ষা হয়নি নিউজিল্যান্ডের ফুটসাল টিমের গোলরক্ষক আত্তা এলাইয়ানের (ফুটসাল পিচে ৫/৬ জন মিলে ছোট পরিসরে খেলা ফুটবল খেলা বিশেষ)। শুক্রবার আল নূর মসজিদে নামাজরত অবস্থায় বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছেন ৩৩ বছর বয়সী এই ফুটসাল খেলোয়াড়।

শুধু জাতীয় দলেই নয় ক্যান্টারবুরির টিমেরও সদস্য ছিলেন তিনি। কুয়েতে জন্মগ্রহণ করা এলাইয়ান সম্প্রতি কন্যা সন্তানের বাবা হয়েছেন। খেলার পাশাপাশি কাজ করতেন ক্রাইস্টচার্চের প্রযুক্তি শিল্পে।  

কন্যার সঙ্গে এলাইয়ান। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে নিউজিল্যান্ড ফুটবলের প্রধান নির্বাহী অ্যান্ড্রু প্র্যাগনেল। ফুটবল সম্প্রদায়ের হয়ে তিনি ফুটসাল কমিউনিটিকে সমবেদনা জানিয়ে বলেন, ‘ফুটসাল কমিউনিটির প্রতি সমবেদনা। এলাইয়ানের মৃত্যুতে পুরো কমিউনিটি তারা মানসিকভাবে বিধ্বস্ত। তাদের মর্মযাতনা অনুভব করতে পারি।’

বন্দুকধারী সন্ত্রাসীর হামলায় ক্রাইস্টচার্চে নিহত হয়েছেন অন্তত ৫০জন। যেই ঘটনার সাক্ষী হয়ে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। দেরি হওয়াতে অল্পের জন্য রক্ষা পেয়েছেন তামিম-মুশফিকরা। গতকাল রাতে দেশে ফিরেছেন নিউজিল্যান্ড সফরে যাওয়া ১৫ ক্রিকেটার।



LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here