ছাত্রলীগ নিয়ে নুরের স্মৃতিচারণ

0


নিজেকে সাবেক ছাত্রলীগ নেতা এবং আওয়ামী পরিবারের সন্তান বলে দাবি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি পদে নির্বাচিত নুরুল হক নুর। আজ শনিবার (১৬ মার্চ) প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়ে গণভবনে দেওয়া বক্তব্যে তিনি এ দাবি করেন।

গণভবন থেকে বের হওয়ার পর এজিএস সাদ্দাম হোসেন বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানান।

নুরুল হক নুর ভিপির দায়িত্ব নেবেন কিনা –এ প্রশ্নের জবাবে এজিএস সাদ্দাম হোসেন বলেন, ‘সেটা তো অবশ্যই। এটা তো আজকে না, তিনি তো আগেই বলেছেন, ছাত্রলীগের ছায়াতলে থেকে তিনি দায়িত্ব পালন করবেন। তিনি তো প্রধানমন্ত্রীর কাছেও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রীর মাঝে মায়ের প্রতিচ্ছবি পান, এটা বলেছেন। ছাত্রলীগ করতেন সেই স্মৃতিচারণও করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে উন্নয়নে প্রধানমন্ত্রীর ভূমিকার কথা স্মরণ করেছেন।’

গণভবনে নুরুল হক নুরের বক্তব্য দেওয়ার সময় উপস্থিত থাকা ছাত্রলীগের কয়েকজন নেতা বাংলা ট্রিবিউনকে জানান, নুরুল হক বলেন, তার পরিবার সরাসরি আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় না থাকলেও বরাবর আওয়ামী লীগকেই ভোট দেয়। তিনি নিজেও ৬ষ্ঠ শ্রেণিতে পড়ার সময় স্কুল ছাত্রলীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক ছিলেন বলে উল্লেখ করেন।

তারা আরও জানান, ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে ভিপি নির্বাচিত নুরুল আরও বলেন, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসিন হল ছাত্রলীগের বিগত কমিটিতে মানবসম্পদ উন্নয়নবিষয়ক উপ-সম্পাদক ছিলেন। কোটাবিরোধী আন্দোলন করায় তাকে জামায়াত-শিবির আখ্যা দেওয়া হয় বলে উল্লেখ করে প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, এ অভিযোগ ঠিক নয়।

উল্লেখ্য, গত ১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে ভিপি পদে নির্বাচিত হন নুরুল হক। এ পদে তিনি ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে পরাজিত করেন। নুরুল কোটাবিরোধী আন্দোলন করে পরিচিতি পান। নুরুলের গ্রামের বাড়ি পটুয়াখালী জেলায়।



LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here