ঢাকা: মাত্র দুই কোটি টাকার জন্য খালেদা জিয়া জেলে থাকা অত্যন্ত লজ্জাজনক বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এমাজউদ্দিন আহমেদ।

শনিবার (১৩ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তি আইনজীবী আন্দোলন’র অনশন কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

এমাজউদ্দিন আহমেদ বলেন, হাজার হাজার কোটি টাকা যারা লুটপাট করে, তারা প্রধানমন্ত্রীর আশেপাশে ঘোরাফেরা করে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয় না। অথচ মাত্র দুই কোটি টাকা, যার একটি টাকাও খরচ করা হয়নি, উল্টো বেড়ে ৬/৭ কোটি টাকা হয়েছে। তার জন্য খালেদা জিয়াকে কারাগারে আটক রাখাটা অত্যন্ত লজ্জাজনক বিষয়।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, আপনি অত্যন্ত দূরদর্শী, দেশের জনগণের আকাঙ্ক্ষা বুঝুন এবং দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করার পদক্ষেপ নিন। তাকে মুক্তি দিন। নতুবা অন্যায় এবং অবৈধভাবে যারাই ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে চেয়েছে, ইতিহাসে তাদের ভয়াবহ পরিণতি হয়েছে, এখানেও তার ব্যতিক্রম হবে না।

অনশন কর্মসূচিতে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মাহবুব হোসেন। তিনি বলেন, আইনের বিধান অনুযায়ী দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্তি দিন, অন্যথায় দেশে গণবিস্ফোরণ শুরু হবে।

বিভিন্ন পর্যায়ের বিএনপিপন্থি আইনজীবীরা অনশন কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here