প্রভোস্টের পদত্যাগ ও ফের ভোটের দাবিতে রোকেয়া হলে বিক্ষোভ

0


রোকেয়া হলের প্রভোস্ট জিনাত হুদার পদত্যাগ ও হল সংসদে নতুন করে নির্বাচনের দাবিতে বিক্ষোভ শুরু করেছে হলের শিক্ষার্থীরা। ছাত্রলীগ প্যানেলের প্রার্থী ছাড়া অন্য সব সংগঠনের প্রার্থীরা এই আন্দোলনে অংশ নিয়েছেন। মঙ্গলবার (১২ মার্চ) রাত ১০ টার পর থেকে হলের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে হলের ছাত্রীরা। পরে রাত ১১ টার দিকে হলের ভেতরে প্রধান ফটকের সামনে এসে বিক্ষোভ করতে থাকে শিক্ষার্থীরা।
বিক্ষোভে অংশ নেওয়া শিক্ষার্থীরা জানান, প্রভোস্টের পদত্যাগ না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন। এদিকে বিক্ষোভের খবর পেয়ে রোকেয়া হল সংসদ নির্বাচনের চিফ রিটার্নিং অফিসার ফারহানা ফেরদৌসীসহ কয়েকজন আবাসিক শিক্ষককে সেখানে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে দেখা গেছে।
হলের ভেতরে শিক্ষার্থীদের বিক্ষোভএ বিষয়ে ফারহানা ফেরদৌসী বাংলা ট্রিবিউনকে বলেন, ‘মেয়েরা প্রভোস্টের পদত্যাগ দাবিতে আন্দোলন করছে। এছাড়া রেজাল্ট তাদের মনঃপূত না হওয়ায় পুনরায় ভোটের দাবি তুলছে।’
উল্লেখ্য, গত ১১ মার্চ ডাকসু নির্বাচন চলাকালে রোকেয়া হলে ভোট কেন্দ্রের পাশের একটি কক্ষ থেকে তিন ট্রাংকে ফাঁকা ব্যালট পেপার উদ্ধার করাকে কেন্দ্র করে অস্থিরতা শুরু হয়। নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর ভোট শুরু এবং তার এক ঘণ্টা পর আবার ভোট বন্ধ হয়। কয়েক ঘণ্টা বন্ধ থাকার পর বিকেল ৩টায় ফের ভোট শুরু হয়।



LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here