ফর্মে তুঙ্গে নিউজিল্যান্ড ক্রিকেট দল

0


দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে নিউজিল্যান্ড সফরে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। আগামী বুধবার থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে। এরপর শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ।

বাংলাদেশ দলের বিপক্ষে মাঠের লড়াইয়ে নামার আগে ভারতীয় ক্রিকেট দলকে টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হারিয়ে ফর্মের তুঙ্গে স্বাগতিক নিউজিল্যান্ড। ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ৪-১ ব্যবধানে হেরে যাওয়া নিউজিল্যান্ড, টি-টোয়েন্টি ট্রফি নিজেদের করে নেয়।

রোববার হ্যামিল্টনে অনুষ্ঠিত সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে টানটান উত্তেজনাকর মুহূর্তে অসাধারণ বোলিং করে দলকে জয় উপহার দেন টিম সাউদি।

নিউজিল্যান্ডের বিপক্ষে ২১৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে জয়ের কাছাকাছি চলে যায় ভারত। শেষ ওভারে জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ১৬ রান। টিম সাউদির করা ওভারে দিনেশ কার্তিক ১১ রানের বেশি আদায় করতে পারেননি।

মাত্র ৪ রানের জয়ে সিরিজ নিশ্চিত করে নিউজিল্যান্ড। আর এই জয়ে বাংলাদেশের বিপক্ষে খেলতে নামার আগে আত্মবিশ্বাস চাঙ্গা করল কিউইরা।

শুধু তাই নয়, বাংলাদেশ দলের বিপক্ষে আনুষ্ঠানিক সিরিজ শুরুর আগে প্রস্তুতি ম্যাচেও জয় পায় নিউজিলান্ড।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড:২০ ওভারে ২১২/৪ (মুনরো ৭২, সিফার্ড ৪৩, গ্রান্ডহোম ৩০; কুলদীপ ২/২৬)।

ভারত: ২০ ওভারে ২০৮/৬ (শঙ্কর ৪৩, রোহিত ৩৮, কার্তিক ৩৩*, রিশব ২৮, করুনাল পান্ডিয়া ২৬, হার্দিক পান্ডিয়া ২১; মিসেল ২/৩২, সেন্টনার ২/৩২)।

ফল: নিউজিল্যান্ড ৪ রানে জয়ী।

ম্যাচসেরা: কলিন মুনরো( নিউজিল্যান্ড)।

তিন ম্যাচের সিরিজে নিউজিল্যান্ড ২-১ ব্যবধানে জয়ী।

সিরিজ সেরা: টিম সিফার্ড (নিউজিল্যান্ড)।



LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here