‘বখে যাওয়া নষ্ট ছেলে নেইমার’

0


নেইমারের ভক্ত আর সমালোচকের সংখ্যা কাছাকাছিই হবে। মাঠে তার সৃষ্টিশীলতা যতটা মুগ্ধতা ছড়ায়, ততটাই বিরক্তি ছড়ায় তার নাটুকেপনা। কারণে-অকারণে ডাইভ দেয়ার প্রবণতার কারণে গত বিশ্বকাপ থেকেই সমালোচনার তীরে বিদ্ধ হচ্ছেন পিএসজির ব্রাজিলীয় ফরোয়ার্ড। উদ্ভট সাজ-পোশাক ও মাঠের বাইরে বেহিসাবি রঙিন জীবনও বহুবার কাঠগড়ায় তুলেছে এই গ্রহের সবচেয়ে দামি ফুটবলারকে।

২০১৮ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে ব্রাজিলের বিদায়ের জন্য অনেকেই দায়ী করেন নেইমারকে। ব্রাজিলীয় ফুটবলের শেষ কথা পেলে পর্যন্ত বলেছেন, প্রতিভার অপচয়। তবে তীর্যক সমালোচনায় সবাইকে ছাড়িয়ে গেলেন ব্রাজিলের আরেক সাবেক তারকা হোসে ফেরেইরা নেতো। তার চোখে নেইমার বখে যাওয়া নষ্ট ছেলে!

নেইমারকে ফুটবলার হিসেবে মানতেই রাজি নন নব্বইয়ের দশকে ব্রাজিলের হয়ে ১৬টি ম্যাচ খেলা করিন্থিয়ান্স কিংবদন্তি নেতো, ‘নেইমার নাকি বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়! রিয়াল মাদ্রিদ ও সেভিয়ার বিপক্ষে মেসির খেলা দেখেছেন? ৩৩ বছর বয়সে জুভেন্টাসের হয়ে রোনাল্ডোর খেলা দেখেছেন? রোনাল্ডো এখন ইতালিয়ান লিগের সর্বোচ্চ গোলদাতা। আর নেইমার? সে তো কোনো ফুটবলারই না। সে শুধু একজন সেলিব্রেটি এবং নষ্ট ছেলে। তাকে আবার কিছু বলাও যাবে না। কারণ কিছু বলতে গেলেই তার বাবা রেগে যাবে। ওর মুখের ওপর সত্যি কথাটা বলার সাহস আছে শুধু ওয়াল্টার (ব্রাজিলের সাবেক ফুটবলার) ও আমার। সত্যিটা হল, শুধু নেইমারের জন্যই আমরা বিশ্বকাপ জেতার সুযোগ হারিয়েছি। কারণ সে দেশের হয়ে কিছুই করতে পারে না।’



LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here