বিমানে হাতব্যাগে যেসব জিনিস নেয়া নিষিদ্ধ

0


বিমানে হাতব্যাগে যেসব জিনিস নেয়া নিষিদ্ধ। ছবি সংগৃহীত

ভ্রমণের আগে অবশ্যই আপনাকে কাপড়ের ব্যাগ ও হাতব্যাগ গোছাতে হবে। ভ্রমণ যদি হয় বিমানে তবে সেক্ষেত্রে অনেক জিনিস নেয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা রয়েছে। তবে বোর্ডিং পাসের নেয়ার পর বড় সুটকেসে অনেক জিনিসপত্র আপনি নিতে পারবেন। তা এয়ারলাইন্স কর্তৃপক্ষকে বহন করার জন্য দিয়ে দিতে পারবেন।

অনেকে প্রয়োজনে বা শখের বসে বিমানে ভ্রমণ করে থাকেন। অনেকে আছেন যারা প্রথম বিমানে ভ্রমণ করবেন। তাদের জন্য বিমানে ভ্রমণের বিষয়গুলো জানা জরুরি। কারণ বিমানে ভ্রমণের নিয়মগুলো জানা না থাকলে আপনি যাত্রাপথে সমস্যায় পড়তে পারেন। তাই নিয়মকানুন জেনে রাখা ভালো।

বিমানে ভ্রমণের সময় যে বিষয়টি আপনাকে মনে রাখতে হবে তা হলো বিমানের কেবিনে অনুমোদিত বহনযোগ্য হাতব্যাগ সম্পর্কে ধারণা রাখতে হবে।আমাদের প্রত্যেকের জানা প্রয়োজন বিমানে যাত্রার সময় আপনি কোন জিনিসগুলো হাতব্যাগে রাখতে পারবেন না।

বিমানের হাতব্যাগে যেসব জিনিস নেয়া যাবে না

মেশিনগান,পিস্তল,নেইল কাটার,রশি,ব্লেড,মাছ,মাংস,পেন্সিল ব্যাটারি, বাটাল,ম্যাচ বাক্স, প্লাস, লাইটার, কাচি,ছুরি, সুই-সিরিঞ্জ,স্ক্রু ড্রাইভার, কাঁটা চামচ, মরিচের গুঁড়া, সেভিং ফোম, ক্রিকেট ব্যাট,অ্যারোসল।

হাতব্যাগের যেসব জিনিসপত্রের কথা বলা হয়েছে তা বড় লাগেজে নেয়া যাবে। বড় লাগেজেটি আপনি চেক ইন করার সময় সংশ্লিষ্ট এয়ারলাইন্সে বহন করার জন্য দিয়ে দেবেন।এসব জিনিস চেক ইন লাগেজে আনতে পারলেও হাতব্যাগ আপনি বহন করতে পারেন না।

তবে ডায়াবেটিস রোগীর যে কোনো জরুরি মুহূর্তে ইনসুলিন বহন করতে পারবেন।

[প্রিয় পাঠক, আপনিও দৈনিক যুগান্তর অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-[email protected]-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]



LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here