ইংল্যান্ডে অনুষ্ঠিত আন্তসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে (ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপ-আইপিসিডব্লিউসি) নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৩ রানে হারিয়েছে বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল।

বার্তা সংস্থা ইউএনবির এক প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল বুধবার লন্ডনের চিসউইক বার্লিংটন লেনে অনুষ্ঠিত হওয়া ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ১৫ ওভারে ৫ উইকেটে ১৩৫ রান সংগ্রহ করেন বাংলাদেশের এমপিরা।

জবাবে পাকিস্তান সংসদীয় ক্রিকেট দল ১২৩ রানে থেমে গেলে ১৩ রানের জয় পায় বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রথম টেস্ট অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়ের নেতৃত্বাধীন বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল।

আইপিসিডব্লিউসিতে অংশ নেওয়া আটটি দল হলো— বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড।

দুটি গ্রুপে অনুষ্ঠিত হওয়া প্রথম পর্বে ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড। আর ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা।

আয়োজকরা মনে করছেন, সংসদীয় দলের এ ক্রিকেট টুর্নামেন্টের মাধ্যমে সদস্য দেশগুলোর সংসদ সদস্যদের মধ্যে পারস্পরিক সম্পর্ক বৃদ্ধি পাবে।

আগামী ১২ জুলাই টুর্নামেন্টের দুটি সেমিফাইনালের পর ওই দিনই ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here