ভারতীয় গোয়েন্দা ড্রোন ভূপাতিত করার দাবি পাকিস্তানের

0


সীমান্তের নিয়ন্ত্রণ রেখার কাছে ভারতের একটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করার দাবি করেছে পাকিস্তানের সেনাবাহিনী। শনিবার পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিবৃতিতে এ দাবির কথা জানিয়েছে। পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউন এ খবর জানিয়েছে।

পাকিস্তানের সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, পাকিস্তানের রাখচিকরি সেক্টরের ১৫০ মিটার ভেতরে ঢুকে পড়ার পর ভারতের ড্রোনটি ভূপাতিত করা হয়।

আইএসপিআর’র মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুরও এক টুইটার বার্তায় একই দাবি করেছেন।

১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের পুলওয়ামা নামক স্থানে এক আত্মঘাতী হামলায় দেশটির আধা সামরিক বাহিনী সিআরপিএফের অন্তত ৪০ সদস্য প্রাণ হারায়। এ হামলার দায় স্বীকার করে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ। ২৬ ফেব্রুয়ারি ভারত পাকিস্তানের ভেতরে ঢুকে সংগঠনটির ঘাঁটিতে বিমান হামলা চালিয়ে বোমাবর্ষণের দাবি করে। এর জবাবে ২৭ ফেব্রুয়ারি পাকিস্তানি বিমান ভারতের সীমানার ভেতরে ঢুকে। সেখানে দুই দেশের জঙ্গি বিমানের মধ্যে শুরু হয় যুদ্ধ। পাকিস্তানি বিমানের গুলিতে ভূপাতিত হয় ভারতীয় বৈমানিক অভিনন্দন বর্তমানের বিমান। তিনি নিজেও একটি পাকিস্তানি বিমান ভূপাতিত করেন। পরবর্তীতে ১ মার্চ শান্তি নিশ্চিতে ‘সদিচ্ছার স্মারক’ হিসেবে তাকে মুক্তি দেয় পাকিস্তান। উত্তেজনা থিতু হয়ে আসে।

 



LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here