মাদক ‘আইস’ তৈরির হোতা হাসিব গ্রেফতার

0


নতুন মাদক আইস বা মেথ তৈরির হোতা ও ল্যাবের মালিক হাসিব মোহাম্মদ রশিদকে (৩২) গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর (ডিএনসি)। শনিবার (১৬ মার্চ) বিকালে রাজধানীর মিরপুরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।
এর আগে রাজধানীর ধানমন্ডির ৭/এ নম্বর সড়কের ৬২ নম্বর বাড়ির বেজমেন্টে ভয়ানক এই মাদক তৈরির বিপুল পরিমাণ কাঁচামালের (Cristal Meth Lab) সন্ধান পায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। সেখান থেকে তিনজনকে গ্রেফতার করা হয়। জব্দ করা হয় বিপুল পরিমাণ এই কাঁচামাল। তবে ল্যাবের মালিক হাসিব পলাতক ছিল।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ঢাকা মেট্রো উপ অঞ্চলের সহকারী পরিচালক (এডি) মো. খুরশিদ আলম বাংলা ট্রিবিউনকে জানান, আইস মাদক তৈরির কারখানায় অভিযান চালিয়ে বিভিন্ন কাঁচামাল জব্দসহ তিনজনকে গ্রেফতার করা গেলেও মালিক হাসিবকে পাওয়া যায়নি। সে এতদিন পালিয়ে ছিল। শনিবার মিরপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।
তিনি বলেন, ‘নিজের গ্রেফতার এড়াতে হাসিব ছদ্মবেশ ধারণের চেষ্টা করেছিল। কেউ যাতে তাকে চিনতে না পারে সেজন্য মাথা ন্যাড়া করে ফ্রেঞ্চকাট দাড়ি রেখেছিল। তবু মাদ্রকদ্রব্য নিয়ন্ত্রণ অধিফতরের কর্মকর্তাদের চোখ এড়াতে পারেনি।’ তাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে রিমান্ডের আবেদন করা হবে বলেও জানান তিনি।
জানা যায়, আইস মাদক তৈরির মূল হোতা হাসিব মালয়শিয়ায় পড়ালেখা করতো। সেখান দেশে আসার পর মাদকাসক্ত হয়ে পড়লে তাকে রিহ্যাবেও দেওয়া হয়েছিল। তবে সে সংশোধন হয়নি। উল্টো নিজের বাড়ির বেইজমেন্টে গড়ে তোলে মাদক তৈরির কারখানা। সেখানে নিয়মিত তরুণ-তরুণীদের আড্ডাও হতো।
আইস মাদক মূলত মানুষের শরীরে অতিমাত্রায় উন্মাদনা ও উত্তেজনা ছড়ায়। ব্যয়বহুল হওয়ায় উচ্চবিত্ত শ্রেণির লোকজই এই মাদক নেয়। বিভিন্ন ওষুধ থেকে এর কাঁচামাল সংগ্রহ করা হয় বলে জানা গেছে।



LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here