মাশরাফি-সাকিবদের ছাড়া শুরু ঢাকা লিগ

0


জাতীয় দলের বেশিরভাগ ক্রিকেটারই ব্যস্ত নিউজিল্যান্ড সিরিজ খেলতে। আর ওয়ানডে খেলে দেশে ফিরে রাজনৈতিক ব্যস্ততার মধ্যে ছিলেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সেই ব্যস্ততা শেষে ছুটি কাটাতে দেশের বাইরে আছেন বর্তমানে। ঢাকা প্রিমিয়ার লিগে যখন ফিরবেন, কমপক্ষে তিনটি রাউন্ড খেলা হয়ে যাবে ততদিনে। সাকিব আল হাসান ইনজুরিতে থাকায় তিনিও খেলছেন না লিগে। এর বাইরে জাতীয় দল থেকে সাব্বির-সাইফউদ্দিন-শফিউলরা শুরু থেকে লিগে খেলবেন।

ঘরোয়া লিগ বর্তমানে জৌলুসহীন হয়ে পড়লেও একটা সময় ফুটবলের পাশাপাশি ক্লাব ক্রিকেটও ছিল রমরমা। আবাহনী-মোহামেডান মানেই ছিলো ভিন্নরকম উত্তেজনা। ক্লাব সমর্থকদের বাঁধভাঙা উৎসব থাকতো সারা বছর জুড়ে। ক্লাবের তাঁবুতে সমর্থক, খেলোয়াড়, ক্লাব কর্মকর্তারা সবাই একসঙ্গে জড়ো হতো। সেই দিন অবশ্য এখন আর নেই। তবুও আয়োজকদের বিশ্বাস এবারের লিগটি তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। প্রথমবার আয়োজিত প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলে ক্লাবগুলো ইতোমধ্যে নিজেদের ঝালিয়ে তাদের প্রস্তুত করে নিয়েছে।

শুক্রবার শুরু হতে যাওয়া লিগ নিয়ে আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন অবশ্য ইতিবাচক দিকটাই সামনে আনলেন, ‘আমি মনে করি বাংলাদেশ ক্রিকেটের প্রেক্ষাপটে যদি মর্যাদাপূর্ণ কোন লিগ হয়, সেটা হলো প্রিমিয়ার লিগ। সেটা অনেক যুগ থেকেই চলছে। সবসময়ই আবাহনী-মোহামেডান দুইটি দলের জন্য এটা খুব মানসম্পন্ন হয়। কারণ অনেক বছর ধরে এরা খেলছে।’

ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে গুরুত্বপূর্ণ লিগটি ১২ দলের। এর মধ্যে নবীন দুই ক্লাব উত্তরা স্পোর্টিং এবং বিকেএসপি এসেছে প্রথম বিভাগ থেকে। প্রথম রাউন্ডে শুক্রবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে খেলবে আবাহনী লিমিটেড ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান। ফতুল্লায় মুখোমুখি হবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও উত্তরা স্পোর্টিং ক্লাব। বিকেএসপিতে খেলবে লিজেন্ডস অব রূপগঞ্জ ও ব্রাদার্স ইউনিয়ন।

আম্পায়ারিং বিতর্ক কমাতে গত আসরের মতো এবারও ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে বেশ কিছু ক্যামেরা রাখা হবে। পাশাপাশি এবার ম্যাচগুলো অনলাইনে লাইভ স্ট্রিমিং করার কথাও ভাবছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)।



LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here