মোস্তাফিজ ফিরছেন, খেলছেন তামিম

0


নিউজিল্যান্ডের বিপক্ষে কোনো প্রতিরোধই গড়ে তুলতে পারছে না বাংলাদেশ। ওয়ানডে সিরিজে ধোলাই হওয়ার পর প্রথম টেস্টেও একদিন বাকি থাকতে ইনিংস ও ৫২ রানে হেরেছে টাইগাররা। এ হতাশার সঙ্গে ভোগাচ্ছে ইনজুরি সমস্যা।

তিন ম্যাচ টেস্ট সিরিজে ১-০তে এগিয়ে নিউজিল্যান্ড। শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৪টায় ওয়েলিংটনে গড়াবে দ্বিতীয় টেস্ট। এ টেস্টে ঘুরে দাঁড়াতে চান সফরকারীরা। এর আগে চোটে জর্জর তারা। ইনজুরির কারণে সিরিজের আগেই ছিটকে যান তাসকিন আহমেদ। সাকিব আল হাসান এখনও খেলতে পারবেন কিনা তা নিশ্চিত নয়। মুশফিকুর রহিমও অনিশ্চিত। একই কারণে এ টেস্টে তামিম ইকবালের খেলা নিয়ে সংশয় ছিল।

তবে ড্যাশিং ওপেনারকে নিয়ে সংশয় দূর করলেন ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি জানালেন, প্রথম টেস্টের দুই ইনিংসে উজ্জ্বল তামিম দ্বিতীয় টেস্টেও মাঠে নামবেন।

হ্যামিল্টন টেস্টে চোট পান তামিম। তার সর্বশেষ পরিস্থিতি নিয়ে মাহমুদউল্লাহ বলেন, ইনজুরি খেলারই অংশ। ওর ব্যাপারে আমরা আশাবাদী। তার একটু চোট আছে। তবে আশা করি, সে ব্যাট করতে পারবে। ব্যাট করতে কমফোর্টেবল ও।প্রথম টেস্টে একাদশের বাইরে ছিলেন বাংলাদেশ সেরা পেসার মোস্তাফিজুর রহমান। সামনে বিশ্বকাপ। ধকলের হাত থেকে বাঁচাতে তাকে প্রথম টেস্টে খেলানোর ঝুঁকি নেয়নি টিম ম্যানেজমেন্ট। এ ছাড়া দ্বিতীয় ও তৃতীয় টেস্টে পুরো উদ্যমে কাটার মাস্টারকে পাওয়ার উদ্দেশ্যও ছিল। কিন্তু তরুণ পেস ইউনিটের সবচেয়ে অভিজ্ঞ পেসারকে ছাড়া ভালো করতে পারেনি টাইগাররা। স্বাভাবিকভাবেই দ্বিতীয় টেস্টে ফিরছেন তিনি।

অধিনায়ক বলেন, ইনশাআল্লাহ! দ্বিতীয় টেস্টে ব্যাক করবে মোস্তাফিজ। তবে কার স্থলাভিষিক্ত হবে সেই সিদ্ধান্ত এখনও ঠিক হয়নি। ম্যাচের আগে ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।



LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here