যে মন্তব্যের কারণে কারাগারে ফুটবল কর্মকর্তা

0


মাহফুজা আক্তার কিরণ। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করায় মাহফুজা আক্তার কিরণকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে ঢাকা মহানগর মুখ্য হাকিমের (সিএমএম) আদালত।

শনিবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান নোমান আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন। মামলার বাদীপক্ষের আইনজীবী ব্যারিস্টার রেফাতুল করিম লেলিন যুগান্তরকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার সকালে রাজধানীর ধানমণ্ডি এলাকা থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্য নিবার্হী সদস্য ও নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী।

এরপর আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে মতিঝিল থানা পুলিশ। অপরদিকে আসামিপক্ষে জামিন আবেদন করা হয়। শুনানি শেষে মামলার মূল নথি না থাকায় আদালত

আসামির জামিন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

প্রসঙ্গত গত ৮মার্চ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ের এক সংবাদ সম্মেলনে মাহফুজা আক্তার কিরণ বলেন, প্রধানমন্ত্রী হিসাবে সব খেলাই তার কাছে সমান। তিনি সেখানে কেন (ফুটবলকে) অন্য চোখে দেখবে। মেয়েরা ব্যাক টু ব্যাক চ্যাম্পিয়ন। গিফট তো পরের কথা। অভিনন্দন তো দিতে পারে। মিডিয়াতে কি কোন অভিনন্দন জানিয়েছে? বাফুফের টাকা কেন প্রধানমন্ত্রীর হাত দিয়ে দেয়া হবে? বিসিবির সঙ্গে প্রধানমন্ত্রীর অনেক স্বার্থ আছে। বিবিসি সরকারের অনেক ফ্যাসিলিটিজ নেয়। চুন থেকে পান খসলেই (ক্রিকেটাররা) প্লট পেয়ে যায়, গাড়ি পেয়ে যায়। ফুটবল ফেডারেশন সরকারের কাছে থেকে কোন ফ্যাসিলিটিজ নেয় না।

কিরণের ওই বক্তব্য ৯ মার্চ রাতে একটি বেসরকারি টেলিভিশন প্রকাশ করে। এছাড়া ওই বক্তব্য বিভিন্ন দৈনিকেও প্রকাশিত হয়। এই ঘটনায় গত ১২ মার্চ শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের স্থায়ী আবু হাসান চৌধুরী প্রিন্স বাদী হয়ে কিরণেরে বিরুদ্ধে পঞ্চাশ কোটি টাকার মানহানি মামলা করেন।



LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here