স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম জানিয়েছেন, সুবিধাজনক সময়ে ও অগ্রাধিকার ভিত্তিতে শিশুর অভিযোগ ও বক্তব্য শোনার জন্য ইউনিয়ন পরিষদ এবং উপজেলা পরিষদসহ স্থানীয় সরকারের যতগুলো প্রতিষ্ঠান আছে সবগুলোকে নির্দেশনা দিয়ে একটি পরিপত্র জারি করা হবে।

বুধবার (১০ জুলাই) রাজধানী ঢাকার একটি হোটেলে ‘শিশুবান্ধব স্থানীয় সরকার: বর্তমান পরিস্থিতি ও করণীয়’ শীর্ষক এক গোলটেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা জানান।

গোলটেবিল আলোচনায় মন্ত্রী জনগণকে সব ধরনের সেবা দিতে ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও জেলা পরিষদের চেয়ারম্যানদের উপযোগী করে তোলা ও শিশুদের বিষয়টি যেন উপেক্ষিত না হয় এবং শিশুদের বিষয়ে তাদের করণীয় কি সে বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের প্রশিক্ষণ দেওয়ার জন্য জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের পরিচালককে নির্দেশ দেন।

একটি জাতীয় দৈনিকের ভারপ্রাপ্ত সম্পাদকের সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের মনিটরিং ও মূল্যায়ন এবং পরিবীক্ষণ উইংয়ের মহাপরিচালক নিখিল রঞ্জন রায়, জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের পরিচালকসহ বেসরকারি সংগঠন ওয়ার্ল্ড ভিশনের কর্মকর্তা ও বিভিন্ন শিশু সংগঠনের প্রতিনিধি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here