সুনামগঞ্জে নামছে ২১ প্লাটুন বিজিবি

0


সুনামগঞ্জে নামছে বিজিবি। ছবি: যুগান্তর

পঞ্চম ধাপে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচন সামনে রেখে সুনামগঞ্জের ১০ উপজেলায় ২১ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মোতায়েন করা হবে।

বুধবার জেলা প্রশাসনের সম্মেলনকক্ষে পঞ্চম ধাপে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে বিশেষ আইনশৃঙ্খলা সভায় ২৮-বিজিবির সুনামগঞ্জ অধিনায়ক লে. কর্নেল মাকসুদুল আলম এ তথ্য নিশ্চিত করেন।

বিজিবি অধিনায়ক বলেন, জাতীয় নির্বাচনে আমাদের বিজিবি প্লাটুনের সংখ্যা ছিল ১৫টি। এবার উপজেলা পরিষদ নির্বাচনকে গুরুত্বপূর্ণ মনে করে আমরা তা ২১ প্লাটুনে উন্নীত করেছি।

বৃহস্পতিবার সকাল থেকে আমাদের প্রতিটি প্লাটুনে থাকা বিজিবি সদস্যরা দায়িত্ব পালনে পূর্বনির্ধারিত যার যার নির্বাচনী এলাকায় পৌঁছে যাবেন। যথারীতি শুক্রবার থেকে তারা বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন ও টহল ব্যবস্থা জোরদার করবে।

তিনি আরও বলেন, জাতীয় নির্বাচনে যারা যারা যে উপজেলায় দায়িত্বরত ছিলেন, আমরা তাদের সেখানেই রেখেছি। কারণ তাদের নতুন করে নির্বাচনী এলাকা ও ভোটকেন্দ্র চিনতে সমস্যা হবে না। এখানে উপজেলা ও জেলাপর্যায়ে সবার সঙ্গে আমাদের কথাবার্তা হয়েছে।

তা ছাড়া নির্বাচনের দিন কোনো রকম বিশৃঙ্খলা ও সহিংসতা প্রতিরোধে ২৮ বিজিবি ব্যাটালিয়নের সদস্যদের সবসময় প্রস্তুত রাখা হয়েছে।



LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here