হিলি বন্দরে ২ দিন বন্ধ থাকবে আমদানি-রফতানি

0


দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রফতানি কার্যক্রম আগামী দুই দিন বন্ধ থাকবে। তবে বন্দর দিয়ে লোকজনের যাওয়া-আসা স্বাভাবিক থাকবে।

আগামীকাল ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও ১৮ মার্চ হাকিমপুর উপজেলা পরিষদের নির্বাচন উপলক্ষে হিলি বন্দরে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে বলে নিশ্চিত করেন হিলি স্থলবন্দর আমদানি-রফতানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান।

মোস্তাফিজুর রহমান জানান, আমদানি-রফতানি কার্যক্রম ছাড়াও বন্দরে ট্রাক থেকে পণ্য খালাস, ভর্তি, ডেলিভারি দেওয়াসহ সব কার্যক্রম দুই দিন বন্ধ থাকবে। তবে আগামী মঙ্গলবার থেকে আবার বন্দর দিয়ে সব কার্যক্রম চলবে।

এক পত্রের মাধ্যমে ভারতের হিলি এক্সপোর্টার্স অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট আ্যসোসিয়েশনসহ বন্দরের সব সিঅ্যান্ডএফ এজেন্ট, আমদানি, রফতানিকারক, বন্দর কর্তৃপক্ষ ও কাস্টমসসহ সংশ্লিষ্ট সবাইকে বিষয়টি জানানো হয়েছে বলেও জানান তিনি।

এদিকে, হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ওসি ফিরোজ কবির বাংলা ট্রিবিউনকে জানান, ‘বন্দর দিয়ে দুদিন আমদানি-রফতানি বন্ধ থাকলেও চেকপোস্ট দিয়ে বাংলাদেশ-ভারতে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।’

 



LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here